মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

উপজেলা পরিষদের মাসিক সভার কার্য বিবরণী

 

৩১তম মাসিক সভার কার্য বিবরণী

তারিখ        : ৩০ অক্টোবর ২০১৬

সময়          :  ২.০০ টা

স্থান           :  উপজেলা পরিষদ সভা কক্ষ

সভাপতি      :  অধ্যক্ষ মোঃ মোজাম্মেল হক সরকার

                   চেয়ারম্যান

                   উপজেলা পরিষদ, কাজিপুর, সিরাজগঞ্জ।

        অধ্যক্ষ মোঃ মোজাম্মেল হক সরকার, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, কাজিপুর এর সভাপতিত্বে ৪র্থ নির্বাচিত উপজেলা পরিষদের ৩০তম মাসিক সভা অনুষ্ঠিত হয়। সভাপতি মহোদয় উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে সভার কাজ শুরু করেন। শুরুতেই গত সভার কার্য বিবরণী পাঠ করে শোনানো হয় এবং সর্বসম্মতিক্রমে উহা দৃঢ়করণ করা হয়। অতঃপর নিম্নে বর্ণিত বিভাগওয়ারী আলোচনা ও সিদ্ধান্তগ্রহণ করা হয়।

সভায় উপস্থিত সদস্যবৃন্দের নাম পরিশিষ্ট -‘‘ক’’ দ্রষ্টব্য।

বিভাগের নাম

আলোচনা ও সিদ্ধান্ত

বাস্তবায়ন

 

উপজেলা পরিষদ কমিটি

উপজেলা পরিষদ চেয়ারম্যান মহোদয় উপজেলা পরিষদ কমিটি সমূহের সদস্য সচিবগণকে নিয়মিত সভা অনুষ্ঠান পূর্বক সুপারিশ মালা সম্বলিত সভার কার্য বিবরণী উপজেলা পরিষদের মাসিক সভায় অনুমোদনের জন্য দাখিল করার অনুরোধ জানান। 

উপজেলা ভাইস চেয়ারম্যান জানান, নব নির্বাচিত ইউপি চেয়ারম্যানগণ উপজেলা পরিষদ কমিটির সদস্য কে কোন কমিটির সদস্য তা অবগত হয়ে নিয়মিত সভায় অংশগ্রহণ পূর্বক উপজেলা পরিষদ কমিটি কার্যকরী করার জন্য অনুরোধ জানান।  উপজেলা  নির্বাহী  অফিসার  মহোদয়  স্থায়ী  কমিটির  কার্যক্রম  যতাযথভাবে  পালন  করার  লক্ষে  অমত্মতঃ পক্ষ  দুই মাস  অন্তর  অন্তরসভা  আহবান  করার  পরামর্শ  প্রদান  করেন।   

 

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানদ্বয় ও বিভিন্ন দপ্তরের প্রধানএবং কমিটির সদস্যগণ

 

 কৃষি অফিস

উপজেলা কৃষি কর্মকর্তা জানান, বন্যায়ক্ষতিগ্রস্থ ক্ষুদ্রও প্রান্তিক কৃষকদের পুনর্বাসনের লক্ষ্যেকৃষকের জন্য মাসকলাই, সরিষা, গম, ভুট্র, তিল ও মগ চাষে বীজ ও সার প্রনোদনা এবং সবজি চাষে সহায়তা পুনর্বাসন বরাদ্দ পাওয়া গেছে। ইতোমধ্যে সবজি ও বীজ, মাসকলাই ও সরিষা ফসলের জন্য বীজ এবং সার প্রনোদনা বিতরণ সম্পন্ন করা হয়েছে। ভুট্টাসহ অন্যান্য ফসলের বীজ ও সার সঠিক সময়ে কৃষকদের মাঝে বিতরন সম্পন্ন করতে ইউনিয়ন কৃষি পুনর্বাসন বাস্তবায়ন কমিটির সহযোগিতা কামনা করেন।

সিদ্ধান্তঃসংশিস্নষ্ট কর্মকর্তা ভুট্টাসহ অন্যান্য ফসলের বীজ ও সার সঠিক সময়ে কৃষকদের মাঝে বিতরন সম্পন্নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। এ বিষয়ে ইউনিয়ন কৃষি পুনর্বাসন বাসত্মবায়ন কমিটি প্রয়োজনীয় সহযোগিতা করবেন।

 

উপজেলা কৃষি অফিসার

 

স্বাস্থ্য ও পরিবার  পরিকল্পনা অফিস

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অনুপস্থিত থাকায় তার দপ্তর  হতে  প্রেরিত  প্রতিনিধি  জানান  উক্ত  সংস্থার  লোকবল  কম।  প্রতিনিধি  জানান  যে, গত মাসে  ১১ জন  প্রসুতির  ডেলিবারী  করানো  হয়েছে।  কমিউনিটি  ক্লিনিকে  তাদের  চিকিৎসা  প্রদান  করা  হচ্ছে।   

 

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা

 

প্রাঃ শিক্ষা অফিস

উপজেলা  প্রাথমিক শিক্ষাঅফিসার বলেন, প্রাথমিক  শিক্ষা  সমাপনি  পরীক্ষা  শুরু  হবে।  জন্ম  নিবন্ধন  করার  বিষয়টি  নিশ্চিত  হওয়ার  জন্য  গুরম্নত্ব  আরোপ  করেন।  ২০১৫-১৬  অর্থ  বছরে  Maintanance কাজে  ১১টি  স্কুলের  মেরামত  কাজ  জুন/১৬  মাসের  মধ্যে  সমাপ্ত  করার  জন্য  উপজেলা  প্রকৌশলীকে  নির্দেশনা  প্রৃদান  করেন। এছাড়া  ৪৮ টি  স্কুলের  মেরামত  বিষয়ে  প্রয়োজনীয়  ব্যবস্থা  গ্রহণের  জন্য  বলেন। 

 

শিক্ষাঅফিসার

 


মাঃ শিক্ষা অফিস

মাধ্যমিক শিক্ষা অফিসার জানান, তার  দপ্তরের  কার্যক্রম  সুষ্ঠুভাবে  চলছে। এ  উপজেলার মাধ্যমিক  পর্যায়ের  ৪৮টি  শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম  মনিটরিং  করার  জন্য  উপজেলা  নির্বাহী  অফিসার  মহোদয়  নির্দেশনা  প্রৃদান  করেন।।

 

মাঃ শিক্ষা অফিসার/একাডেমিকসুপারভাইজার।

 

প্রকৌশল অফিস

উপজেলা প্রকৌশলী সভায় জানান, ২০১৬-১৭ অর্থ বছরের বার্ষিক উন্নয়ন কর্মসুচি (এডিপি) এর প্রথম কিস্তিরবরাদ্দ পাওয়া গেছে। এছাড়া এখন থেকে  অত্র উপজেলার সকল ক্রয় কার্যক্রম ই-জিপি পদ্ধতিতে হবে  মর্মে  সিদ্ধান্ত  গৃহিত হয়। এই পদ্ধতিতে কার্যাদেশ প্রদানের প্রস্ত্ততি কার্যক্রমে অনেক বেশি সময় লাগবে। যে কারণে একটি অর্থবছরের জন্য পুর্বাহ্নেই প্রকল্প তালিকা প্রস্ত্তত রাখা অপরিহার্য। তিনি ইউপি চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সকলকে ২০১৬-১৭ অর্থ বছরের জন্য জনগুরুত্বপুর্ন প্রকল্পের অগ্রাধিকার তালিকা দ্রুততম সময়ের মধ্যে অত্রাফিসে জমাদানের অনুরোধ জানান। এ বিষয়ে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

সিদ্ধান্তইউপি চেয়ারম্যানগণ ২০১৬-১৭ অর্থ বছরের জন্য জনগুরম্নত্বপুর্ন প্রকল্পের অগ্রাধিকার তালিকাদ্রুততম সময়ের মধ্যে জমা দেবেন।

 

উপজেলা প্রকৌশলী

 

প্রাণি সম্পদ অফিস

 

 

প্রাণি সম্পদ কর্মকর্তা জানান,  বন্যা কবলিত এলাকায় গবাদি পশুর আশ্রয় কেন্দ্র নির্মানের জন্য মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় থেকে পত্র প্রেরণ করা হয়েছে। এ লক্ষ্যেইউনিয়ন চেয়ারম্যানগণের নিকট থেকে তালিকা সংগ্রহ করে উর্দ্ধতন কর্তৃপক্ষ্যেরনিকট প্রেরণ করা হয়েছে মর্মে জানান।

 

 

প্রাণি সম্পদ কর্মকর্তা

 

মৎস্য অফিস

উপজেলা মৎস্য কর্মকর্তা জানান, চলতি  মৌসুমের  ০২ নভেম্বর  পর্যমত্ম  নদী  থেকে  ইলিশ মাছ  আহরন  নিষিদ্ধ  থাকায়  উপজেলা  নির্বাহী  অফিসার  মহোদয়ের  মাধ্যমে  মোবাইল  কোর্ট  অভিযানে  কারেন্ট  জাল  আটক  করে  তা  ধ্বংস  করা  হয়। এ  অভিযান  নিদিষ্ট  সময়  পর্যমত্ম  অব্যাহত  থাকবে  বলেও  জানান।

 

মৎস্য কর্মকর্তা

 

প্রকল্প বাস্তবায়ন অঃ

(ক) প্রকল্প  বাস্তবায়ন  কর্মকর্তা  জানান, সাম্প্রতিক  বন্যা  ও নদী ভাঙ্গনে ৪২১ টি পরিবারের  মাঝে  বিতরণের  জন্য  ১২,৬৩,০০০/- টাকা  পাওয়া  গেছে। সংশ্লিষ্ট  ইউনিয়ন হতে প্রাপ্ত অগ্রাধিকার  তালিকা  মোতাবেক ইউনিয়ন পরিষদের অনুকূলে  দ্রম্নত  অর্থ  বিভাজন করা  হবে  যা  বর্তমানে  প্রক্রিয়াধীন  আছে।

(খ) ত্রাণ ও পুর্নবাসন মন্ত্রণালয়ের অধীনে গ্রামীণ  রাস্তা  ছোট ছোট  সেতু/কালভার্ট  নির্মাণ  কর্মসূচীর  আওতায়  ১৯টি  প্রকল্পের  বিপরীতে  ৭,০৭,৬২,৪৮১/- টাকা বরাদ্দ  পাওয়া  গেছে। ইতোমধ্যে প্রায়  ১০০০  সিডিউল বিক্রি করা  হয়েছে। ২য়  সংশোধিত  দরপত্র  বিজ্ঞপ্তি  অনুযায়ী  আগামী  ৩০/১১/২০১৬ খ্রি.  তারিখে  দরপত্রসমূহ  গ্রহণ  করা  হবে।

(গ)  বিশেষ ভিজিএফ  কর্মসূচীর  আওতায়  অক্টোবর/১৬ মাসের জন্য ১০ টি ইউনিয়নের ৬৯৮৫ টি পরিবরের মধ্যে বিতরণের জন্য ১৩৯.৭০০ মে.টন চাল বরাদ্দ দেয়া হয়।  শুধুমাত্র চরগিরিশ ইউনিয়ন ব্যতিত অন্যান্য ০৯ টি ইউনিয়নে বিতরণ কার্য সম্পন্ন হয়েছে। বিতরণকৃত চালের মাষ্টাররোল  পাওয়ার পর নভেম্বর/১৬ মাসের বরাদ্দ প্রদান করা হবে।        

 

পরিবার পরিঃ অঃ

পরিবার পরিকল্পনা অফিসার অনুপস্থিত থাকায় তার দপ্তর সম্পর্কে আলোচনা করা সম্ভব হলো না। 

উপঃ পঃ পঃঅফিসার

সমাজসেবা অফিস

সমাজসেবা অফিসার জানান, দপ্তরের কার্যক্রম স্বাভাবিক।

উপজেলা সঃ কর্মকর্তা

জনস্বাস্থ্য প্রঃ অধিঃ

সহকারী প্রকৌশলী, জনস্বাস্থ্য জানান, দপ্তরের কার্যক্রম স্বাভাবিক।

সহঃ প্রঃ, জনস্বাস্থ্য

 

যুব উন্নয়ন অফিস

যুব উন্নয়ন অফিসার জানান যে, তার  কার্যালয়ের কার্যক্রম সুষ্ঠুভাইে  চলছে। প্রশিক্ষণকর্মসূচীর  আওতায়  মোট ২০০ জন বেকার যুবক এবং যুবনারীকে  বিন্নি  বিষয়ে  প্রশিক্ষণপ্রদান করা হয়েছে। ঋণ কর্মসূচীর  আওতায় চলতি অর্থ বছরে  ৭,৩০,০০০/- টাকা  যুব-কে ঋণ প্রদান  করা  হয়েছে।  চলমান ঋণ আদায়ের  হার  ৯৫% ।

 

উপঃ যুব উঃ কর্মকর্তা

 

খাদ্য অফিস

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জানান, দপ্তরের কার্যক্রম যথাযথভাবে চলছে। তিনি আরও জানান, ফেয়ার প্রাইজ কার্ড এর তালিকা ০৭টি ইউনিয়ন জমা প্রদান করেছেন বাকি ০৫টি ইউনিয়নের তালিকা এখনও জমা প্রদান করেন নাই। তিনি সংশিস্নষ্ট ইউপি চেয়ারম্যানগণ দ্রুততম সময়ের মধ্যে ফেয়ার প্রাইজ কার্ড এর তালিকা জমা দানের অনুরোধ জানান।  এ বিষয়ে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

সিদ্ধান্তঃসংশিস্নষ্ট ইউপি চেয়ারম্যান দ্রম্নততম সময়ের মধ্যে ফেয়ার প্রাইজ কার্ড এর তালিকা জমা দিবেন।

 

উপজেলা খাঃ নিয়ন্ত্রক

 

 মহিলা বিঃ অফিস

মহিলা বিষয়ক কর্মকর্তা জানান, ১২টি ইউনিয়নে নতুন ২৫৪১ জন ভিজিডি উপকারভোগী নির্বাচনের অবহিতকরণ সভা  করা  হয়েছে। চূড়ামত্ম তালিকা করার জন্য সকল ইউপি চেয়ারম্যানদের অনুরোধ করা হয়েছে। চলতি মাসের ভিজিডি ডিও প্রস্ত্তত পূর্কক উপজেল খাদ্য নিয়ন্ত্রক এর বরাবর প্রেরণ করেছেন। ভিটামিন কার্নেল মিকচার সাপেক্ষে চাল বিতরণ শুরুহবে মর্মেও জানান।

 

 

মহিলা বিঃ কর্মকর্তা

শিক্ষা প্রঃ অধিঃ

উপ-সহকারী প্রকৌশলী সভায় অনুপস্থিত থাকায় তার দপ্তর সম্পর্কে আলোচনা করা সম্ভব হলো না।   

শিক্ষা প্রকৌশলী

 পল্লীউঃ অফিস

পল্লী উন্নয়ন কর্মকর্তা  জানান, দপ্তরের কার্যক্রম স্বাভাবিক।

পল্লী উঃ অফিসার

 সমবায় অফিস

সমবায় অফিসার জানান, দপ্তরের কার্যক্রম স্বাভাবিক।

সমবায় অফিসার

 প্রকল্প (পজীপ)

প্রকল্প কর্মকর্তা (পজীপ) অনুপস্থিত থাকায় তার দপ্তর সম্পর্কে আলোচনা করা সম্ভব হলো না।

প্রকল্প অফিস (পজীপ)

 বিএডিসি  

সহকারী প্রকৌশলী (বিএডিসি) সভায় জানান, দপ্তরের কার্যক্রম স্বাভাবিক।

সঃ প্রঃ, বিএডিসি, পানাসি

 বরেন্দ্র বহুমূখী   

 উন্নয়ন কর্তৃপক্ষ

উচ্চতর উপ-সহকারী প্রকৌশলী জানান, অত্র উপজেলায় এ পর্যমত্ম মোট ২৯টি গভীর নলকুপ স্থাপন করা হয়েছে (পৌরসভা ৫টি, কাজিপুর ১টি, চালিতাডাঙ্গা ৫টি, সোনামুখী ৭টি, গান্ধাইল ১১টি)। গভীর নলকুপ সমুহ বিদ্যুতায়িত এবং বর্তমানে প্রি-পেইড মিটারের মাধ্যমে চলছে। ২৯টি নলকুপের মধ্যে ২৩টি নলকুপ দ্বারা চালিত চলতি আমন মৌসুমে সেচ  প্রদান  করা হচ্ছে। নিরাপত্তার স্বার্থে ০৬টি গভীর  নলকুপের ট্রান্সফরমার নামিয়ে রাখা হয়েছে। কৃষকদের চাহিদা মোতাবেক ০৬টি নলকুপের ট্রান্সফরমার চালু  করা হবে।এ বিষয়ে তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

সঃ প্রঃ, বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষ

আনসার ভিডিপি

আনসার ভিডিপি কর্মকর্তা জানান, দপ্তরের কার্যক্রম স্বাভাবিক। 

আনসার ভিডিপি অফিঃ

 

পঃ দরিদ্র বিমোচন 

পল্লী দরিদ্র বিমোচন কর্মকর্তা জানান, দপ্তরের কার্যক্রম স্বাভাবিক।

পল্লী দরিদ্র বিমোচন কর্মঃ

 

নির্বাচন অফিস

নির্বাচন কর্মকর্তা জানান, নির্বাচনী ব্যয়ের রিটার্ন ও ১ম সভার কার্যবিবরণী ফটোকপি নব নির্বাচিত ইউপি চেয়ারম্যানগণকে দ্রম্নততম সময়ের মধ্যে অত্র অফিসে জমা দানের জন্য পুনরায়  অনুরোধ জানান। অন্যথায় উর্দ্ধতন কর্তপক্ষ বরাবর প্রতিবেদন প্রেরণ করা সম্ভব হচ্ছে না। গত সভায় আলোচনা  হয়। এ বিষয়ে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

 

সিদ্ধামত্মঃ ইউপি চেয়ারম্যানগণ দ্রম্নততম সময়ের মধ্যে নির্বাচনী ব্যয়ের রিটার্ন ও ১ম সভার কার্যবিবরণীর ফটোকপি জমা

 

 নির্বাচন অফিসার

পাট অফিস

উপজেলা পাট উন্নয়ন কর্মকর্তা অনুপস্থিত থাকায় তার দপ্তর সম্পর্কে আলোচনা করা সম্ভব হলো না।  

পাট উন্নয়ন কর্মকর্তা

পরিসংখ্যান অফিস

পরিসংখ্যান কর্মকর্তা অনুপস্থিত থাকায় তার দপ্তর সম্পর্কে আলোচনা করা সম্ভব হলো না।  

পরিসংখ্যান অফিঃ

পল্লী বিদ্যুৎ

ডেপুটি জেনারেল ম্যানেজার , অনুপস্থিত থাকায় তার দপ্তর সম্পর্কে আলোচনা করা সম্ভব হলো না।  

পল্লী বিদ্যুৎ অফিস

ফায়ার সার্ভিস

স্টেশন অফিসার, জানান , তার  দপ্তরের  কার্যক্রম  স্বাভাবিক।

স্টেশন অফিসার

পরিবেশ ও বন

ফরেস্টার অনুপস্থিত থাকায় আলোচনা করা গেল না।

ফরেষ্টার

 

পল্লীসঞ্চয় ব্যাংক

উপজেলা সমন্বয়কারী, পল্লীসঞ্চয় ব্যাংক জানান, দপ্তরের কার্যক্রম স্বাভাবিক।  

উপজেলা সমন্বয়কারী

 

 

বিবিধ

 

 

ক) উপজেলা পরিষদের আপ্যায়ন বাবদ সেপ্টেম্বর/১৬ মাসের ২০,০০০/- টাকা ব্যয়ের বিল ভাউচার পাওয়া গিয়েছে। উপজেলা পরিষদ রাজস্ব তহবিল হতে উক্ত অর্থ ব্যয়ের সর্ব-সম্মত সিদ্ধান্ত গৃহীত হয়।

খ) উপজেলা পরিষদে ষ্টেশনারী বাবদ সেপ্টম্বর/১৬ মাসের ৪,০০০/- টাকা ব্যয়ের বিল ভাউচার পাওয়া গিয়েছে। উপজেলা পরিষদ রাজস্ব তহবিল হতে উক্ত অর্থ ব্যয় করার বিষয়ে সর্বসম্মতিক্রমে

সিদ্ধান্ত গৃহীত হয়।

গ) উপজেলা  পরিষদের  আওতাধীন ১৩টি  মিটারের  জন্য সেপ্টেম্বর ও অক্টোবর/১৬ মাসের মোট ১৫,১১৫/- টাকার বিদ্যুৎ বিল  পায়া  গেছে্।  উপজেলা  পরিষদ  রাজস্ব  তহবিল  হতে  উুক্ত  বিলগুলি পরিশোধের জন্য সর্ব সম্মতিক্রমে  সিদ্ধান্ত  গৃহিত হয়।

ঘ) উপজেলা  পরিষদ  চেয়ারম্যান মহোদয়ের  গাড়ী  মেইনটেনেন্স /মেরামতের  ১৬,৮০০/- টাকার  বিল  ভাউচার  পাওয়া  গেছে। গাড়ী  মেইনটেনেন্স/মেরামত  বাবদ উক্ত  বিল  উপজেলা  পরিষদ  রাজস্ব  তহবিল  হতে  পরিশোধের  জন্য  সর্বসম্মতিক্রমে  সিদ্ধান্ত  গৃহিত  হয়।

ঙ)  উপজেলা  ভাইস  চেয়ারম্যান  সভায় জানান   যে, উপজেলা  পরিষদের  বাসাবাড়ী  অনেক  পুর্বে  নির্মিত  হওয়ায়  পুরাতন  ও  জরাজীর্ণ প্রায় । বাসাবাড়ী  সমূহ  মেরামত  করা  আশু  প্রয়োজন। তিনি প্রয়োজনীয় ব্যবস্থা  গ্রহণের জন্য অনুরোধ জানান। উপজেলা নির্বাহী অফিসার  সভায় জানান যে, উপজেলা পরিষদ উন্নয়ন তহবিল ব্যবহার নির্দেশিকা এর ৪(ক) নং অনুচ্ছেদ মোতাবেক প্রাক্কলন প্রস্তুত করতঃ নির্বাহী প্রকৌশলী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এর কারিগরী প্রতিবেদন গ্রহন করে  উপজেলা পরিষদ সভার অনুমোদনক্রমে স্থানীয় সরকার বিভাগে প্রেরণের নির্দেশনা রয়েছে। তিনি প্রকল্প এবং আইটেমের দ্বৈততা পরিহার করে বাসত্মব প্রয়োজনীয়তার নিরীখে প্রাক্কলন প্রস্ত্তত করার অনুরোধ জানান। উপজেলা প্রকৌশলী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন মর্মে সিদ্ধান্তগৃহিত হয়।  

জ) উপজেলা  পরিষদ  চেয়ারম্যান মহোদয়ের ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের প্রিন্টার টোনার ও কম্পিউটারের আনুসাঙ্গিক মেরামতের  ১৫,০০০/- টাকার  বিল  ভাউচার  পাওয়া  গেছে। কম্পিউটার মেরামত  বাবদ উক্ত  বিল  উপজেলা  পরিষদ  রাজস্ব  তহবিল  হতে  পরিশোধের  জন্য  সর্বসম্মতিক্রমে  সিদ্ধান্ত  গৃহিত  হয়।

ঝ) উপজেলা  সমবায় অফিসের ফ্যান মেরামত বাবদ  ১১৮০/- টাকার  বিল  ভাউচার  পাওয়া  গেছে। উক্ত  বিল  উপজেলা  পরিষদ  রাজস্ব  তহবিল  হতে  পরিশোধের  জন্য  সর্বসম্মতিক্রমে  সিদ্ধামত্ম  গৃহিত  হয়।

ঞ) উপজেলা পরিষদ চেয়ারম্যান মহোদয়ের অফিস ও বাসভবনের সেপ্টেম্বর ও অক্টোবর মাসের ১০২৪ টাকার টেলিফোন বিল পাওয়া গেছে। উক্ত  টাকার টেলিফোন বিল  উপজেলা  পরিষদ  রাজস্ব  তহবিল  হতে  পরিশোধের  জন্য  সর্বসম্মতিক্রমে  সিদ্ধান্ত  গৃহিত  হয়।

 

 

উপজেলা চেয়ারম্যান

উপঃ নির্বাহী অফিসার

উপজেলা প্রকৌশলী

          সভায় আর কোন আলোচনা না থাকায় সভাপতি মহোদয় উপস্থিত সদস্যবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে সভার কাজ সমাপ্ত করেন।

 

( অধ্যক্ষ মোঃ মোজাম্মেল হক সরকার )

                  চেয়ারম্যান

উপজেলা পরিষদ, কাজিপুর, সিরাজগঞ্জ।

 

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়

কাজিপুর, সিরাজগঞ্জ।

kazipur.sirajganj.gov.bd 

স্মারক নং: ০৫.৪৩.৮৮৫০.০০৩.০১.০১৯.১৬- ৯৯০ (৪০)                

তারিখ:

   ৩০ অক্টোবর ২০১৬

    ১৫ কার্তিক ১৪২৩

বিতরণ- সদয় জ্ঞাতার্থে/জ্ঞাতার্থে ও কার্যার্থে প্রেরণ করা হলো:

১. মাননীয় মন্ত্রী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সদস্য, ৬২ সিরাজগঞ্জ-১।

২. সচিব, স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

৩. বিভাগীয় কমিশনার, রাজশাহী বিভাগ, রাজশাহী।

৪. জেলা প্রশাসক, সিরাজগঞ্জ।

৫. নির্বাহী প্রকৌশলী, এল জি ই ডি, সিরাজগঞ্জ।

৬. মেয়র, কাজিপুর পৌরসভা।

৭. ভাইস চেয়ারম্যান/মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, কাজিপুর।

৮. উপজেলা ............................................. অফিসার, কাজিপুর।

৯. চেয়ারম্যান ..................................... ইউ,পি (সকল)।

১০. উপজেলা টেকনিশিয়ান, উপজেলা নির্বাহী অফিস (আইটি শাখা), কাজিপুর। (ওয়েব সাইটে প্রকাশের অনুরোধসহ)

১১. জনাব .........................................................................                                          

  মোঃ শফিকুল ইসলাম

উপজেলা নির্বাহী অফিসার

  কাজিপুর, সিরাজগঞ্জ।

    ফোনঃ ০৭৫২৫-৫৬১১১

E-mail: unokazipur@mopa.gov.bd

সংযুক্তি

30th upazila parishad monthly metting resulation.doc 30th upazila parishad monthly metting resulation.doc
31th upazila parishad monthly metting resulation.pdf 31th upazila parishad monthly metting resulation.pdf